বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

দেশে ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৫৭১, মৃত্যু ২ জনের

দেশে ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৫৭১, মৃত্যু ২ জনের

নিজস্ব প্রতিবেদক:

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২ জন মারা গেছেন। একই সময়ে দেশে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৫৭১ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ১৭০ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৮২৩১ জন।

শুক্রবার (০১ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

ব্রিফিং এ  অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৫৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ৫ হাজার ৯৫৮টি। নমুনা সংগ্রহের হার বেড়েছে ৫ দশমিক ৯০ শতাংশ। পরীক্ষার হার বেড়েছে ১২ দশমিক ২৫ শতাংশ।

তিনি বলেন, যে ২ জন মারা গেছেন তাদের মধ্যে ৬০ বছর বয়সের ঊর্ধ্বে একজন, ৫১-৬০ বছরের মধ্যে একজন। এর মধ্যে একজন ঢাকার, বাকি একজন অন্য জেলার। একজন নারী ও একজন পুরুষ।

দেশে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত ১৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ১৭৪ করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানান ডা. নাসিমা সুলতানা।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech